,

নবীগঞ্জে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসে সভা ও র‌্যালি

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন করা হয়েছে। “উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরোদ্ধে আমরা ঐক্যবদ্ধ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে জাতীয় সঙ্গীত পরিবেশন ও জাতীয় পতাকা ও দুদক’র পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিবসের সূচনা করা হয়। পরে সকাল ১০টায় নবীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক দুর্নীত বিরোধী দিবস উপলক্ষে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
নবীগঞ্জ উপজেলা দুর্নীতি বিরোধী কমিটির সভাপতি তনুজ রায়ের সভাপতিত্বে এবং পজীপ কর্মকর্তা সাকিল আহমেদ এর পরিচালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন দুর্নীতি বিরোধী কমিটির সভাপতি তনুজ রায়। এতে প্রধান অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অনুপম দাস অনুপ। বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিন দেলোয়ার, উপজেলা সহকারী প্রোগ্রামার কাজী মইনুল হোসেন, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি উত্তম কুমার পাল হিমেল ও রাকিল হোসেন, সময় পত্রিকার প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক মোঃ সেলিম তালুকদার, দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি কাঞ্চন বনিক, সাধারণ সম্পাদক ফয়জুর রব পনি।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শিক্ষক অজয় ধর, নিতাই আচার্য্য, প্রশাসনিক কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় মোঃ মাহবুবুর রহমান, হিরা মিয়া গার্লস স্কুলের শিক্ষার্থী প্রমূখ। অনুষ্ঠানে শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে ইউএনও অনুপম দাস বলেন, অতীতে বাংলাদেশ দুর্নীতিতে বেশি আসক্ত থাকলেও বর্তমানে তা অনেকটা কমে এসেছে। তাই বর্তমান সরকারের স্মার্ট বাংলাদেশ গড়তে সমাজ থেকে দুর্নীতিকে বিদায় করতে সবাইকে যার যার অবস্থানে থেকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।


     এই বিভাগের আরো খবর